মাটিরাঙায় ভুয়া চিকিৎসককে দশ হাজার টাকা জরিমানা

fec-image

চিকিৎসা অনুষদের কোন সনদ না থাকলেও খাগড়াছড়ির মাটিরাঙায় নিয়মিত রোগীদের ব্যবস্থাপত্র দেন মো. জয়নাল আবেদীন (৩৪) নামে এক ভুয়া চিকিৎসক। ব্যবস্থাপত্র দেয়ার মধ্যেই নিজেকে সীমাবদ্ধ না রেখে রোগীদের সার্জারীও করেন এ ভুয়া চিকিৎসক।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২০ নভেম্বর) দুপুরের মাটিরাঙার মা মেডিকেল হলে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েদ উল্যাহ।

এ সময় বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২২(২) ধারায় তাকে দশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সেই সাথে ভবিষ্যতে চিকিৎসক পরিচয়ে প্রাইভেট প্র্যাকটিস না করার জন্য সতর্ক করে দেয়া হয়েছে।

অভিযানকালে মাটিরাঙা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন নাথ ও মাটিরাঙা উপজেলা স্যানিটারী ও ফুড সেফটি ইনস্পেক্টর মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

জানা গেছে, কুমিল্ল মেডিকেল সেন্টার প্রা. লি. (কুমিল্লা টাউয়ার) এ মেটিকেল অ্যাসিসটেন্ট ও সহকারী সার্জন হিসেবে কর্মরত মো. জয়নাল আবেদীন প্রশাসনসহ সকলের চোখ ফাঁকি দিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মুখে মা মেডিকের হল নামে একটি ফার্মেসিতে গত ৩ থেকে ৪ মাস ধরে চেম্বার করে আসছেন। তিনি নিজেকে ডিএমএ, বিএইচই স্বাস্থ্য (এমবিএ) পরিচয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েদ উল্যাহ বলেন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী কোন ব্যক্তি এমবিবিএস ও বিডিএস ছাড়া রোগীদের ব্যবস্থাপত্র দিতে পারেননা। কিন্তু তিনি যা পারেন না তাই করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 6 =

আরও পড়ুন