‘মাটিরাঙা পৌরসভা নির্বাচন পরবর্তী কোন ধরণের সংঘাত মেনে নেয়া হবেনা’

fec-image

মাটিরাঙা পৌরসভা নির্বাচন পরবর্তী কোন ধরনের সংঘাত মেনে নেয়া হবেনা উল্লেখ করে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান বলেছেন, সেনাবাহিনী পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। যদি কোন ব্যক্তি বা গোষ্ঠি নির্বাচনকে পুঁজি করে কোন সংঘাত সহিংসতার চেষ্টা করে তাদেরকে কঠোর হাতে দমন করা হবে। এসময় নির্বাচনে বিজয়ী ও পরাজিত প্রার্থীদের সংঘাত পরিহার করে সহাবস্থান নিশ্চিত করতে সকল নাগরিকদের দায়িত্ব পালনেরও আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি ) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা জোন সদর সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান এসব কথা বলেন।

একটি শান্তিপূর্ণ ও উৎসবমুখর নির্বাচনের পর সহাবস্থান ব্যাহত করে বা সংঘাত সৃষ্টি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ধরনের উস্কানীমূলক পোস্ট না দেয়ারও আহ্বান জানান তিনি। সাম্প্রতিক সড়ক দুর্ঘটনায় নিহতের প্রসঙ্গ তুলে ধরে তিনি সকলকে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি রোধে যানবাহন আইন মেনে চলার আহ্বান জানান তিনি।

প্রায় দুই ঘন্টাব্যাপী মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক মো. শাহনুর আলম, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর এমরান হোসেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মোস্তফা, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল খালেক ও ২নং ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থী মো. খোরশেদ আলম সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মো. আরিফুর দৌলা জি, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. খায়রুল আলম ও মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা ছাড়াও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলরবৃন্দ, হেডম্যান-কার্বারী, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, পৌরসভা, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 4 =

আরও পড়ুন