মাটিরাঙ্গার আবদুর রহিম হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

12.01.2016_Matiranga Murderer Arrest NEWS Pic

সিনিয়র রিপোর্টার:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ির মোটরসাইকেল চালক মো. আবদুর রহিমের চাঞ্চল্যকর হত্যাকান্ডের ১৬ মাস পর হত্যা মামলার প্রধান আসামি রিপন মিয়া প্রকাশ রিপনকে গ্রেফতার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। গত রোববার রাত আড়াইটার দিকে নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে তাকে আটক করা হয়। এ হত্যাকান্ডের সাথে জড়িত অপর আসামি মো. সমির মিয়া পলাতক রয়েছে।

গ্রেফতারের পর নিবিড় জিজ্ঞাসাবাদে মো. রিপন মিয়া হত্যাকান্ডের দায় স্বীকার করে। এ সময় তার দেয়া তথ্যমতে ফেনী মডেল থানাধীন রাণীর হাট এলাকা থেকে আবদুর রহিমকে হত্যার পরে নিয়ে যাওযা তার মোটরসাইকেলটিও উদ্ধার করেছে পুলিশ। এ সময় চোরাই মোটরসাইকেল ক্রয়ের অপরাধে পশ্চিম পাঠানবাড়ি এলাকার আবুল কায়ের এর ছেলে মো. নুরুল করিমকে গ্রেফতার করে। মো. নুরুল করিম হত্যাকান্ডে জড়িতদের মোটরসাইকেল চুরি করে নিয়ে যেতে উৎসাহিত করেছেন বলেও তারা পুলিশের কাছে স্বীকার করেছে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো জানান, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সহায়তায় আবদুর রহিম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানার এসআই সুরেজিত বড়ুয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল বিভিন্ন তথ্যের ভিত্তিতে রোববার রাত আড়াইটার দিকে সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে মোটরসাইকেল চালক আবদুর রহিম হত্যা মামলার এজাহারভূক্ত প্রধান আসামি মো. রিপন মিয়া প্রকাশ রিপনকে গ্রেফতার করে। মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর রাতে মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়নের হাজীপাড়া কবরস্থান এলাকার গভীর জঙ্গলে আবদুর রহিমকে হাত-পা বেঁধে, মুখে স্কচটেপ লাগিয়ে এবং গলায় নাইলন রশি পেচিয়ে ঠান্ডা মাথায় হত্যা করে তার মোটরসাইকেলটি নিয়ে যায়। ঘটনার পরদিন বেলা দশটার দিকে মো. আবদুর রহিমের লাশ উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। এদিন নিহতের স্ত্রী বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + nineteen =

আরও পড়ুন