মাটিরাঙ্গার দুই ইটভাটাকে জরিমানা

fec-image

আইন অমান্য করে ইটভাটায় ফসলি জমির মাটি ব্যবহার ও ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আরো দুই ইটভাটাকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গার তবলছড়িতে দুই ইটভাটায় পৃথকভাবে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ববি।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ববি বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপণ (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ১৬ ধারামতে ইটভাটায় ফসলি জমির মাটি ব্যবহার ও অবৈধভাবে বনের কাঠ পোড়ানোসহ লাইসেন্স না থাকায় দুই ইটভাটার মালিককে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ববি।

প্রসঙ্গত, আইন অমান্য করে ইটভাটায় ফসলি জমির মাটি ব্যবহার ও ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এ পর্যন্ত ১১টি ইটভাটায় ৯ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন