মাটিরাঙ্গার ২য় বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন রবিউল

fec-image

প্রাথমিক শিক্ষা পদকের লড়াইয়ে ২য় বা‌রের মত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল আলম।

গত ১৩‌ সেপ্টেম্বর সকাল সা‌ড়ে দশটায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেবের নেতৃত্বে গ‌ঠিত সম‌ন্বিত বোর্ডে সাক্ষাৎকার গ্রহণ শেষে সম‌ন্বিত সভার সিদ্ধান্ত ‌মোতা‌বেক মা‌টিরাঙ্গা উপজেলার প্রাথ‌মিক বিদ‌্যা‌য়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বা‌চিত হন। প‌রে ২০ সে‌প্টেম্বর আনুষ্ঠা‌নিকভা‌বে তার নাম ঘোষণা করা হয়। সম‌ন্বিত সভায় মাটিরাঙ্গা উপজেলায় পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম , মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার মোন্ত‌সির বিল্লাহ, প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মঞ্জুর মোর্শেদও মা‌টিরাঙ্গা থানার ও‌সি (তদন্ত)‌মোস্তা‌পিজুর রহমান প্রমুখ উপ‌স্থিত‌ ছি‌লেন।

টানা ২য় বা‌রে নির্বাচিত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রবিউল আলম বলনে, এ অর্জন আমার একক কোনো কৃতিত্ব নয়। বিদ্যালয়ের সব শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভালোবাসা এবং সহকর্মীদের সহযোগিতায় আমি এ সাফল্য অর্জন করেছি। অত্র বিদ‌্যাল‌য়ে যোগদানের পর থেকেই শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ আমাকে অভিভূত করেছে। আমি শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও পারস্পারিক সহযোগিতার মনোভাব দেখে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ হই। ভবিষ‌্যতে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে আ‌রো সাম‌নে এগিয়ে নেয়ার লক্ষ্য অতীতের মত যুগপ‌যো‌গী পদ‌ক্ষেপ গ্রহ‌ণে আগা‌মীতেও সং‌শ্লিষ্ট সক‌লের সহ‌যো‌গিতা কামনা করি।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও বর্তমান সহসভাপতি সাইফুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক রবিউল আলম দায়িত্ব নেওয়ার পর থেকেই ছাত্র-ছাত্রীদের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি করার জন্য বিদ্যালয় প্রাঙ্গণের বাউন্ডারির পাশে সু-বিশাল নারিকেল বাগান, ভবনের বাহ্যিক সৌন্দর্য ও পড়ালেখার মান উন্নয়নে যে ভূমিকা রেখেছেন তা আসলেই প্রশংসনীয়।শিক্ষার্থীদের পড়ালেখার মান উন্নয়ন ও নিয়মিত বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে যোগাযোগ রক্ষা করে বিদ্যালয় পরিচালনা করে এলাকাবাসীর কাছে প্রশংসায় ভাসছেন তিনি।

২০১৬ সালে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই শিক্ষার গুণগত মান নিশ্চিত করার পাশাপাশি বনানয়নেও দৃষ্টান্ত স্থাপন করেন তিনি। কর্মরত শিক্ষকদের আন্তরিকতায় ঝড়েপড়া রোধ করে শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে সফলতার স্বাক্ষর রে‌খে‌ছেন দিয়েছেন রবিউল আলম।

উল্লেখ্য যে, মো. রবিউল আলম ২০১৪ সালে মাটিরাঙ্গা উপজেলা থেকে প্রথমবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছি‌লেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটিরাঙ্গা, শিক্ষক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + ten =

আরও পড়ুন