মাটিরাঙ্গায় অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

fec-image

ঠাণ্ডা বাতাসের দাপটে পাহাড়ী পল্লীতে ঝেঁকে বসেছে শীত। হিম হিম ঠাণ্ডায় নাকাল পাহাড়ের জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে পাহাড়ী জনপদের নিম্নআয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়িয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ী জনপদ গুনাঙ্গ হেডম্যান পাড়ার অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম মাটিরাঙ্গা উপজেলা ও কলেজ শাখা কম্বল বিতরনের আয়োজন করে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা অফিসার মো. বাদশা ফয়সাল ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ছাড়াও ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছেলন।

কোন অসহায় ও হতদরিদ্র মানুষে শীতে কষ্ট পাবেনা জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব বলেন, সমাজের ভিত্তবানরার মোটা কম্বল মুড়িয়ে ঘুমাবে আর হতদরিদ্র মানুষ শীতে পাবে তা হবেনা। সকলের কাছে সরকারী উদ্যোগে শীত নিবারনে কম্বল পৌছে দেয়া হবে। তিনি এমন দুর্গম জনপদে কম্বল বিতরনের উদ্যোগ গ্রহনের জন্য টিএসএফকে ধন্যবাদ জানান।

পাহাড়ী জনপদ গুনাঙ্গ হেড়ম্যান পাড়ার বাসিন্দা প্রফুল্ল ত্রিপুরা ও হেমালিনী ত্রিপুরা বলেন, আমাদের কম্বল কেনার টাকা নেই। শীতে আমাদের জীবন যায় যায়। সরকারী কম্বলে আমাদের শীত কিছুটা হলেও কমবে।

মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা বলেন, কনকনে ঠান্ডায় পাহাড়ের হতদরিদ্র মানুষ শীতের কম্বল পেয়ে মহাখুুশি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন