মাটিরাঙ্গায় ইতালিয়ান পিস্তলসহ জেএসএস সন্ত্রাসী আটক : ৪ পুলিশ আহত(ভিডিওসহ)

Arms Recover 19.10 (1)

পার্বত্যনিউজ রিপোর্ট:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ইতালির তৈরী ৭.৬৫ বোরের পিস্তলসহ এক উপজাতি সন্ত্রাসীকে মাটিরাঙ্গা ও গুইমারা থানা পুলিশ এক যৌথ অভিযানের মাধ্যমে আটক করেছে।

আজ রোববার সকাল সাড়ে ন‘টার দিকে খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল বাইল্যাছড়ির কামাল কোম্পানীর ব্রিক ফিল্ড থেকে এ সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

আটককৃত সন্ত্রাসীর নাম কিশোর কুমার ত্রিপুরা (৩০) প্রকাশ বীতেন ত্রিপুরা। সে বাই্ল্যাছড়ির ৩ নং রাবার বাগান এলাকার ধীরেন্দ্র কুমার ত্রিপুরার ছেলে। সে জনসংহতি সমিতি‘র (এমএন লারমা) স্থানীয় নেতা ও চাঁদা আদায়কারী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

অভিযানকালে সন্ত্রাসী কিশোর ত্রিপুরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে অল্পের জন্য প্রাণে রক্ষা পান মাটিরাঙ্গা থানার এস আই মো: কবির হোসেন। এসময় পুলিশের সাথে সন্ত্রাসী কিশোর ত্রিপুরা‘র ধস্তাস্তির ঘটনাও ঘটে। এ সময় পুলিশ তাকে জাপটে ধরে। তবে ধস্তাধস্তিতে পুলিশের এস.আই কবির, এ.এস.আই মহসিন, কনষ্টবল আল মামুন ও ডিএসবি লাইজু আহত হয়। আটককালে পুলিশ তার কাছ থেকে ৫ রাউন্ড গুলিসহ একটি ইতালিয়ান ব্যারেটা পিস্তল, নগদ টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করেছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান বলেন, কিছুদিন যাবত এই সন্ত্রাসী আমাদের অব্যাহত নজরদারীতে ছিল। অবশেষে আজ তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হলো। এটা পুলিশের নিয়মিত কার্যক্রমের একটা বড় সাফল্য বলেও মনে করেন তিনি। তিনি বলেন আপনারা জানেন, এসকল সন্ত্রাসীরা চাঁদাবজি ও হত্যা থেকে সব অপরাধমুলক কর্মকান্ড করে থাকে। তারা বিভিন্ন ভাবে এখানকার মানুষকে ক্ষতিগ্রস্থ করছে। তিনি সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করে সকলের সহযোগিতা নিয়ে সুন্দর আইন-শৃঙ্খলা পরিবেশ উপহার দিতে পারবো। তিনি বলেন স্থানীয় আঞ্চলিক সংগঠনের ব্যানারে পাহাড়ী সন্ত্রাসীরা এখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ সার্বিক উন্নয়ন ব্যহত করার চেষ্টা করছে।

পানছড়িতে পুলিশের অস্ত্র হারানোর ঘটনার সাথে এসব সন্ত্রাসীদের কোন ধরনের যোগসুত্র আছে কিনা স্থানীয় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এবিষয়ে একটি মামলা চলমান রয়েছে তাই তদন্তের স্বার্থে এবিষয়ে বেশী কিছু বলা যাবেনা। তবে অস্ত্রটি উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে এবং অস্ত্রটি উদ্ধারে আশা প্রকাশ করেন তিনি।

সন্ত্রাসীরা আটকের পর খুব অল্প সময়ে জামিনে বেরিয়ে আসে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপযুক্ত স্বাক্ষীর অভাবেই সন্ত্রাসীরা বেরিয় আসে।

পুলিশের হাতে আটক সন্ত্রাসী কিশোর কুমার ত্রিপুরা (৩০) প্রকাশ বীতেন ত্রিপুরা‘র বিরুদ্ধে গুইমারা থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান।

এদিকে ইতালির তৈরী ৭.৬৫ বোরের পিস্তলসহ জনসংহতি সমিতি‘র (এমএন লারমা) সন্ত্রাসী কিশোর কুমার ত্রিপুরা (৩০) প্রকাশ বীতেন ত্রিপুরা আটকের খবর ছড়িয়ে পড়লে মাটিরাঙ্গার সাধারণ মানুষ স্বস্তির নি:শ্বাস ফেলে দেশীয় আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে তার শাস্তি দাবী করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, আটক, জেএসএস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − five =

আরও পড়ুন