parbattanews

মাটিরাঙ্গায় খড়ের আগুনে পুড়ে ছাই সাংবাদিকের বাড়ি

ঘরের পেছনে রাখা খড়ের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে সাংবাদিক সাগর চক্রবর্তী কমলের বসত বাড়ি। তিনি মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের মাটিরাঙ্গা প্রতিনিধি।

শনিবার (২৮ মার্চ) সকাল সোয়া ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আকস্মিক এ অগ্নিকাণ্ডে ঘরের অধিকাংশ ও তৈজসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। শুধুমাত্র ঘরটি চিহ্ন হিসেবে দাঁড়িয়ে আছে।

স্থানীয়দের সহায়তায় মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার সাদেকুর রহমান জানান, আগুনের খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের ধরণ দেখে মনে হচ্ছে এটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে সত্তর হাজার টাকা হতে পারে বলে ধারণা করেন তিনি।

সাংবাদিক সাগর চক্রবর্তী কমল কান্নাবিজড়িত কণ্ঠে চোখের সামনে পুড়ে যাওয়ার দৃশ্য বর্ণনা করে করেন, আমি বাবাসহ ঘরের সামনে কাজ করছিলাম। হঠাৎ বাবা ঘরের পেছন থেকে ধোঁয়া দেখতে পায়। আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি নিজ ঘরের কোনায় থেকে আগুন লেগে সব পুড়ে যাচ্ছে। তাদের চিৎকার প্রতিবেশী ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে বসত ঘরের আসবাবপত্র ও তৈজসপত্রসহ যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজ পুড়ে যায়।

সাংবাদিক সাগর চক্রবর্তী কমল বসত ঘরের পেছনে রাখা খড় থেকে আগুনের সূত্রপাত হয়েছে দাবি করলেও খড়ের মধ্যে কিভাবে আগুন লেগেছে সেটা জানাতে পারেননি তিনি।

মাটিরাঙ্গা থানা পুলিশের সহ: উপ-পরিদর্শক (এএসআই) শিপন মজুমদার জানান, ঘরের পিছন থেকে আগুনের সূত্রপাত হয়। তবে কিভাবে আগুন লেগেছে সেটা অনুমান নির্ভর বলা হলেও তদন্ত সাপেক্ষে নিশ্চিত করে বলা যাবে।

Exit mobile version