মাটিরাঙ্গায় জনরায়ে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

fec-image

প্রার্থী থেকে শুরু করে সাধারণ ভোটারদের উদ্বেগ-উৎকন্ঠার মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে বেসরকারীভাবে আওয়ামী লীগ মনোনীত পাঁচজন, বিদ্রোহী একজন ও একজন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দিনভর উত্তেজনাপুর্ণ নির্বাচন শেষে রিটার্নিং অফিসারগণ বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণা করেন।

এর আগে সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরু হলে মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ও তবলছড়ি ইউনিয়নের কোথাও কোথাও বিচ্ছিন্ন সংঘাতের ঘটনা ঘটেছে। মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়। স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কাশেম ভুইয়ার সমর্থকরা মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেনকে দুই দফা মারধর করেন ।

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলার তাইন্দং ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. পেয়ার আহাম্মদ মজুমদার ৫৪৬৫ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ুন কবীল পেয়েছেন ১০৬০ ভোট। তবলছড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কাশেম ভুইয়া ৫০৩১ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নুর মোহাম্মদ পেয়েছেন ৫০১০ ভোট। বড়নাল ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. ইলিয়াছ ২৩০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মো. ইউনুছ মিয়া পেয়েছেন ২০৫৮ ভোট।

আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আবদুল গনি নৌকা প্রতীক নিয়ে ৩১১১ভোট পেয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জমির আলী ভূইঁয়া পেয়েছেন ১৮২৬ ভোট। গোমতি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. তফাজ্জল হোসেন ৫০৮১ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মো. ফারুক আহাম্মদ লিটন পেয়েছেন ২২১৭ ভোট। বেলছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. তফাজ্জল হোসেন ৫৯১০ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মামুন মিয়া পেয়েছেন ৯১৮ ভোট। মাটিরাঙা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেমেন্দ্র ত্রিপুরা ৪০১২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ত্রিপন জয় ত্রিপুরা পেয়েছেন ২১০০ ভোট।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়নে ৬৪টি ভোট কেন্দ্রের ১৯৮টি বুথে ৬৩ হাজার ২৬৩ জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ৩২ হাজার ১১৩ জন ও নারী ভোটার ৩১ হাজার ১১৫ জন। এবারের নির্বাচনে খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সাত জন ছাড়াও পাঁচ বিদ্রোহীসহ দশজন মিলে ১৭ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বিপরীতে ২০১ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য পদে ৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন