মাটিরাঙ্গায় টানা চতর্থবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হলেন জয়নব বিবি

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পৌরসভা নির্বাচনে ৩নং সংরক্ষিত আসনে (৭,৮ ও ৯নং ওয়ার্ড) নারী কাউন্সিলর পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে জয়নব বিবি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর নির্বাচিত হয়ে রেকর্ড গড়লেন বয়সে তরুন এ জনপ্রতিনিধি। পদে নির্বাচন করতে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মনোনয়নপত্র দাখিল করেন জয়নব বিবি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও মাটিরাঙ্গায় পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. রাজু আহম্মেদ।

গেল ২৬ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন জয়নব বিবি-কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন মাটিরাঙ্গায় পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. রাজু আহম্মেদ। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে জয়ের স্বাধ পেলেন নারী সমাজকর্মী জয়নব বিবি।

এর আগে ২০০২ সালের মাটিরাঙ্গা পৌরসভা গঠনের পর ২০০৩ সালে অনুষ্ঠিত প্রথম নির্বাচনে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৩নং সংরক্ষিত ওয়ার্ডে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন জয়নব বিবি। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এরপর ২০০৯ ও ২০১৫ সালে অনুষ্ঠিত মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৩নং সংরক্ষিত ওয়ার্ডে (৭,৮ ও ৯নং ওয়ার্ড) কাউন্সিলর নির্বাচিত হয়ে হ্যাট্রিক জয় পান জয়নব বিবি।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় টানা চারবারের মতো জয় পাওয়া কাউন্সিলর জয়নব বিবি বলেন, দীর্ঘদিন ধরে জনগনের বিপদে আপদে পাশে ছিলাম। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের জনগন আমার কাজের দীর্ঘদিনের কাজের স্বীকৃতি দিয়েছে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে আমার দায়িত্ব আরও বেড়ে গেল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 9 =

আরও পড়ুন