parbattanews

মাটিরাঙ্গায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। উন্নয়ন মেলাকে ঘিরে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠের মেলা প্রাঙ্গণে। উন্নয়ন মেলা পরিণত হয়েছে সব বয়সী মানুষের আশা-আকাঙ্খার কেন্দ্র-বিন্দুতে।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার(৪ অক্টেবর) সকাল সাড়ে ৯টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের বিভাগী প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মেলা মাঠে গিয়ে শেষ হয়।

বর্ণিল এ শোভাযাত্রায় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন পিপিএম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. হারুন মিয়া, মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. এমরান হোসেন ও মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী ছাড়াও প্রশাসনের বিভিন্ন বিভাগের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর পরপরই গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানটি গণভবন থেকে মেলা মাঠে সরাসরি সম্প্রচার করা হয়।

বৃহস্পতিবার বিকালের দিকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ সভাপতিত্ব করবেন।

সরকারের বিভিন্ন বিভাগসহ বেসরকারী প্রতিষ্ঠান মিলিয়ে ৬২ টি স্টল নিয়ে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুরু হওয়া এ মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। প্রতিদিনিই মেলা মাঠে সরকারের বিভিন্ন বিষয় নিয়ে থাকবে সভা ও সেমিনার। অয়োজন থাকবে রচনা প্রতিযোগিতা,  কুইজ ও উন্নয়ন বিতর্ক প্রতিযোগিতার। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, মেলা মাঠ প্রতিদিনিই সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

Exit mobile version