parbattanews

মাটিরাঙ্গায় দরিদ্র জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে সেনাবাহিনীর চিকিৎসা সেবা

10863641_792816587455527_1916033465_n

সিনিয়র স্টাফ রিপোর্টার :

২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা সেনা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: ইয়াছির জাহান হোসেন পিএসসি বলেছেন, সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা তাদের দোড়গোড়ায় পৌbছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানবতার সেবায় তাদের এ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। পাহাড়ে অপহরণ ও চাঁদাবাজির কথা উল্লেখ করে তিনি কোন ধরণের গুজবে কান না দিয়ে শান্তি বিনষ্টকারীদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করতে জনগণের প্রতি আহবান জানান। তিনি বলেন, যে কোন মূল্যে এলাকায় সাম্প্রদায়িক সম্পীতি বজায় রাখতে হবে।

রোববার সকালে মাটিরাঙ্গা পাইলট হাই স্কুল মাঠে মাটিরাঙ্গা জোনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী চক্ষু শিবির‘র উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে মেজর সাফফান হাবীব, মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা: আরিফুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, এলাকার হেডম্যান, কার্বারী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা: আরিফুর রহমান এর তত্বাবধানে সকাল ৯টা থেকে শুরু হওয়া দিনব্যাপী চক্ষু শিবির-এ জেলার গুইমারা সিএমএইচ এর গাইনী চিকিৎসক ক্যাপ্টেন ডা: ফারহানা, ল্যা: ডা: কাকুলী আকতার, চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের বিশেষজ্ঞ চিকিৎসক ডা: ফরহাদুল আলম, ডা: নাফিজুর রহমান, ডা: তৌহিদুর রহমান দূর্গম পাহাড়ী এলাকার চিকিৎসা বঞ্চিত সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

৫০ জন চক্ষু রোগীকে অপারেশনের জন্য নির্বাচিত করে তাদেরকে মাটিরাঙ্গা জোন সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর কাল-পরশু তাদেরকে অপারেশন করা হবে।

দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পে ছিল সেবা প্রার্থীদের উপচে পড়া ভীড়। বিভিন্ন এলাকা থেকে আসা চিকিৎসা প্রার্থীদের মধ্যে নারী ও বৃদ্ধদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। জটিল রোগীদের খাগড়াছড়ি ও চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ করে চিকিৎসা সেবা প্রদাণ করা হবে বলে জোন কমান্ডার লে. কর্ণেল মো: ইয়াছির জাহান হোসেন পিএসসি সংবাদকর্মীদের জানান।

উল্লেখ্য যে, উক্ত চক্ষু শিবিরে জোনের আওতাধীন মাটিরাঙ্গা পৌরসভা, পরশুরামঘাট, সিসকবাড়ী, তৈকাতাং, দেওয়ানপাড়া এলাকার দূর্গম পাহাড়ী এলাকার অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করা হয়।

Exit mobile version