মাটিরাঙ্গায় পৌর নির্বাচনে মনোনয়ন ফরম গ্রহণের হিড়িক

fec-image

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতি হিসেবে মনোনয়ন ফরম গ্রহণের হিড়িক পড়ে গেছে। তফসীল ঘোষণার পর নড়েচড়ে বসেছে মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীরা। মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপির সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন নিশ্চিত করতে দৌঁড়ঝাপ শুরু করেছে। তাদের অনেকেই ঢাকায় অবস্থান করছেন আরো ক‘দিন আগে থেকেই।

অন্যদিকে তফসীল ঘোষণার পর নির্ধারিত দিন থেকেই কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম গ্রহণের হিড়িক পড়ে গেছে। মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সুত্রমতে, গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) পর্যন্ত কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩০জন মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। এর মধ্যে ৪নং ওয়ার্ডে সর্বোচ্চ ৫জন প্রার্থী মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২নং ওয়ার্ডে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. এমরান হোসেনসহ ৪ জন, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটনসহ ৩জন, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. মোস্তফাসহ ৫জন, ৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আলী মিয়াসহ ২জন, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগসহ ৪জন, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আলী হায়দার শিপনসহ ৪জন, ৮নং ওয়ার্ডে ১জন এবং ৯ নং ওয়ার্ডে ২জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়াও ১, ২ ও ৩ (সংরক্ষিত আসন-১) নং ওয়ার্ডে ১জন, ৪, ৫ ও ৬ (সংরক্ষিত আসন-২) নং ওয়ার্ডে বর্তমান নারী কাউন্সিলর মনোয়ারা বেগমসহ ৩জন এবং ৭, ৮ ও ৯ (সংরক্ষিত আসন-৩) নং ওয়ার্ডে বর্তমান নারী কাউন্সিলর জয়নব বিবি সম্ভাব্য নারী কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল আলম জানান, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সবধরণের প্রস্তুতি রয়েছে তাদের। এ নির্বাচনে মাটিরাঙ্গা পৌরসভার ১৮হাজার ৯শ ৬৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − three =

আরও পড়ুন