মাটিরাঙ্গায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

fec-image

নানা কর্মসুচী ও যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

সোমবার (১০ জানুয়ারি) সকালের দিকে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন’র সঞ্চালনায় ও সভাপতি এম.হুমায়ুন মোর্শেদ খান’র সভাপতিত্বে অনুষ্ঠানিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, পৌর আওয়ামী’লীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগ’র সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খন্দকার, শ্রমিক লীগ সভাপতি হারুন মিয়া, সেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল আহমেদ, ছাত্রলীগ সভাপতি মো. তছলিম উদ্দিন রুবেল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ ও পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জিত হলেও স্বাধীনতা পূর্ণতা পায় ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির জনকের দেশে ফিরে আসার মধ্য দিয়ে। তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশের জন্ম হত না। এছাড়াও জাতির এই মহানায়কের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খাঁন বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরণ জয় ত্রিপুরা, যুগ্ন সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, সহ-সভাপতি মো. ওয়ালিউল্লাহ, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, মাটারাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মো. সাদ্দাম হোসেন ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি লাভ করে শহীদের রক্তস্নাত স্বাধীন-সার্বভৌম স্বপ্নের বাংলাদেশের মাটিতে পা রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, মাটিরাঙ্গা, স্বদেশ প্রত্যাবর্তন দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 8 =

আরও পড়ুন