মাটিরাঙ্গায় বন্ধু জুনিয়রের ‘বৃক্ষ ভালোবাসা’

14.02

সিনিয়র রিপোর্টার:

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যখন গোলাপের শুভেচ্ছায় একে অপরকে ভালোবাসা বিলিয়ে যাচ্ছে তখন ভিন্ন আয়োজনে মাটিরাঙ্গায় বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছে ব্যাতিক্রমী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র। ভালোবাসা দিবসে ফুল বিনিময় নয়, বৃক্ষ রোপনের মাধ্যমেই ভালোবাসাকে স্থায়ী রূপ দিতে মাটিরাঙ্গার জোড়াব্রিজ এলাকায় বৃক্ষরোপন করেছেন সংগঠনের সদস্যরা।

রোববার বেলা ১১টার সময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে সংগঠনের সদস্যরা বৃক্ষরোপনের মধ্যদিয়ে ভালোবাসার অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করে। সংগঠনের সদস্যদের সাথে নিয়ে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাগর চক্রবর্তী কমল। এরপরপরই সংগঠনের সদস্যরা জোড়াব্রিজের দু‘পাশে জলপাই, অরবড়ই, আকাশীসহ নানা প্রজাতির অর্ধশত বৃক্ষের চারা রোপন করেন।

বিশ্ব ভালোবাসা দিবসে ফুল নয়, বৃক্ষরোপন কেন এ বিষয়ে জানতে চাইলে বন্ধু জুনিয়র‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশিদ মামুন বলেন, বন্ধু জুনিয়র বরাবরই ব্যাতিক্রম। সবাই যা করে বন্ধু জুনিয়র তার ব্যাতিক্রম কিছু করতে পছন্দ করে। ভালোবাসাকে একদিনের মধ্যে সীমাবদ্ধ না রেখে ভালোবাসাকে দীর্ঘস্থায়ী করতেই আমাদের এ উদ্যোগ। তার মতে মানুষ যে কোন সময় ভালোবাসাকে অস্বীকার করতে পারে আর ঠকাতে পারে প্রিয়জনকে কিন্তু বৃক্ষ কখনোই মানুষের ভালোবাসা অস্বীকার করেনা বা মানুষকে ঠকাতে পারেনা।

তাদের এ উদ্যোগকে ব্যাতিক্রম বলেই দাবি করেছেন মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাগর চক্রবর্তী কমল। তিনি বলেন, তাদের এ উদ্যোগ নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এ উদ্যোগ আগামী প্রজন্মকে অনুপ্রানিত করবে। তিনি এ থেকে শিক্ষা গ্রহণের জন্য যুবসমাজকে অনুরোধ করেন।

বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশিদ মামুন এর নেতৃত্বে সংগঠনের সদস্যরা উপজেলা সদরের বিভিন্ন নার্সারী থেকে এসব বৃক্ষের চারা সংগ্রহ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

আরও পড়ুন