মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

কুয়াশায় মোড়ানো শীতের সকালে ভোর সাড়ে ৬টার দিকে ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।

শুরুতেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনছুর আলীসহ বিভাগীয় প্রধানদের সাথে নিয়ে মাটিরঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দ, মাটিরাঙ্গা থানার পক্ষে অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন এবং মাটিরাঙ্গা পৌরসভার পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একে একে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়রসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরাকারি প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, এনজিও প্রতিষ্ঠান ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পমাল্য অর্পণ করে।

সকাল সাড়ে ৮টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এ সময় মাটিরাঙ্গা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. খোরশেদ আলম ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন তার সাথে ছিলেন। এরপরপরই শান্তির পায়রা কবুতর উড়িয়ে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

এ সময় মাটিরাঙ্গাবাসীর উদ্দ্যেশ্যে দেয়া বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুড়ি নয়, সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ নামক রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের পথ ধরে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে বলেও তিনি উল্লেখ করেন।

এর পরপরই মার্চপাস্ট কর্মসূচিতে অংশগ্রহণ কারীদের সালাম গ্রহণ করেন তারা। মার্চপাস্টে বাংলাদেশ পুলিশের একটি চৌকসদল ছাড়াও আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা অংশগ্রহণ করে। মাটিরাঙ্গা থানার এসআই মো. মহিউদ্দিন প্যারেড কমান্ডার হিসেবে মার্চপাস্টে দায়িত্ব পালন করেন।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় শিশু কিশোরদের জন্য ক্রীড়া প্রতিযোগিতা।

দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি অফিস, রাজনৈতিক দলের কার্যালয় ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন