মাটিরাঙ্গায় বিএনপির সড়ক অবরোধ, যুবলীগের প্রতিরোধী মহড়া

fec-image

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিএনপির ডাকা ২৪ ঘন্টার সড়ক অবরোধ চলছে। অবরোধ চলাকালে মাটিরাঙ্গা থেকে দুরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে আন্ত: সড়কে সিএনজি ও মোটরসাইকের চলাচল করতে দেখা গেছে।

মঙ্গলবার (৭ জুন) ভোর ৬টা থেকে শুরু হওয়া বিএনপির এ সড়ক অবরোধের উপজেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে ।

উপজেলা শহরের আশপাশের সড়কে সিএনজি, অটোরিক্সা ও মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও মাটিরাঙ্গা থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন যানবাহন।

অবরোধ চলাকালে অবরোধকারী পিকেটিং চোখে না পড়লেও সরকারি দলের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল থেকেই আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে ছিল। মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকারের নেতৃত্বে অবরোধবিরোধী মোটর সাইকেল শোভাযাত্রা করেছে যুবলীগ।

মাটিরাঙ্গাবাসী অবরোধ প্রত্যাখান করেছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, দেশে নাশকতা সৃষ্টির জন্যই এ অবরোধ ডাকা হয়েছে। তিনি বলেন, সীতাকুন্ড ট্রাজেডিতে দেশ যখন স্তম্ভিত তখন এ অবরোধ গণবিরোধী।

অবরোধে জনগণ স্বত:স্ফুর্তভাবে সমর্থন দিয়েছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম বলেন, ২৪ ঘন্টার এ অবরোধ শান্তিপূর্ণভাবেই সফল হবে।

মাটিরাঙ্গা সিএনজি ও অটোরিক্সা চালক সমবায় সমিতির সভাপতি মো. আব্দুস সোবহান বলেন, গরীবের পেটে লাথি মারার এ অবরোধ জনগণ প্রত্যাখান করেছে। মাটিরাঙ্গায় সব ধরনের যান চলাচল স্বাভাবিক রয়েছে। যেখানে বাধা আসবে সেখানেই প্রতিহত করা হবে বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা সদর থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হাসেন জানান, অবরোধ চলাকালে মাটিরাঙ্গার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলা এবং বাড়ি-গাড়ি ভাঙচুরের প্রতিবাদে খাগড়াছড়ি জেলা বিএনপি মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা পর্যন্ত এ সড়ক অবরোধের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিএনপি, মাটিরাঙ্গা, যুবলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 1 =

আরও পড়ুন