মাটিরাঙ্গায় বেসরকারি শিক্ষকদের পাশে দাঁড়ালো মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন

fec-image

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণে কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এই দুর্দিনে বেশি বিপাকে পড়েছে বেসরকারি শিক্ষকরা।

আয়ের বিকল্প কোনো সুযোগ না থাকায় তাদের অনেকেই মানবেতর জীবনযাপন করছেন। করোনা সংকটে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বন্ধ রয়েছে তাদের বেতন-ভাতা।

এই অবস্থায় বেসরকারি শিক্ষকদের মানবেতর জীবনযাপনের কথা বিবেচনা করে তাদের পাশে দাঁড়িয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

রোববার (১৪জুন) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শিক্ষকদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ।

এসময় মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোর্শেদ খাঁন, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, মাটিরাঙা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল ও তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেসরকারি শিক্ষকরা বিপাকে পড়েছেন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষন কান্তি দাশ বলেন, স্কুলের আয় না থাকায় তাদের বেতন ভাতা বন্ধ রয়েছে। এমতাবস্থায় খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস মহোদয়ের নির্দেশে এসব দুর্দশাগ্রস্থ বেসরকারি শিক্ষকদের খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

সহায়তা পাওয়া কয়েকজন শিক্ষকরা সন্তোষ প্রকাশ করে বলেন, বেতন ভাতা না থাকায় আমরা দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন। অনেকে লোক লজ্জা ও সামাজিক মর্যাদার কারণে শিক্ষকরা ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছেন না। উপজেলা প্রশাসনের এই সহায়তা কিছুটা হলেও আমাদেরকে স্বস্তি দেবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙ্গা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 5 =

আরও পড়ুন