মাটিরাঙ্গায় বেসরকারী শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদান

fec-image

করোনা মহামারির কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এতে চরম বেকায়দায় পড়েছেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকগণ। এসব শিক্ষকদের আর্থিক অনটনের কথা বিবেচনা করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

শনিবার (২৯ মে) সকালের দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহযোগিতায় ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে মাটিরাঙা উপজেলা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে শিক্ষকদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ বলেন, করোনাকালীন সময়ে জেলার বিভিন্ন উপজেলায় অসহায়, কর্মহীন ও ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে বেসরকারি শিক্ষকদের সহায়তা প্রদান করা হলো। এ অনুদান শিক্ষকদের সাময়িক অসুবিধা দূর করবে বলে আশা করেন তিনি।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলার ১২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনপ্রতি শিক্ষককে ৫ হাজার টাকা করে সর্বমোট ৪৮ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

একই সময়ে অত্র উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১২টি ক্লাবকে বিভিন্ন খেলাধূলার সরঞ্জাম প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 11 =

আরও পড়ুন