মাটিরাঙ্গায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ২৩ হাজার শিশু

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আগামী ৪-১৭ অক্টোবর পর্যন্ত পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ২৩ হাজার শিশুকে খাওয়ানো হবে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল। মাটিরাঙ্গার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের একটি স্থায়ী ও ১৯২টি অস্থায়ী কেন্দ্রের মাধ্যমে এ ক্যাম্পেইন বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় এ তথ্য জানানো হয়।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খায়রুল আলমের সভাপতিত্বে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শরীফুল ইসলাম‘র সঞ্চালনায় এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান. মাটিরাঙ্গা উপজেলা সহকারি পরিবার পরিকল্পনা কর্মকতা রানু চাকমা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাভিলেন্স ইমোলাইজেসন মেডিকেল অফিসার ডা. উৎপল চাকমা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুঁইয়া ও মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাও. হারুনুর রশীদ প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − five =

আরও পড়ুন