মাটিরাঙ্গায় মাস্ক না পরে বাজারে : ২১ পথচারীর জরিমানা

fec-image

প্রাণঘাতি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কা ঠেকাতে সকলের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে সরকার। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। অভিযানের অংশ হিসেবে শনিবার (২১ নভেম্বর) মাটিরাঙ্গায় পৃথক দুটি অভিযানে ২১জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব ও সহকারি কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি। অভিযান পরিচালনা কালে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক না পরায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মতে ২১ জনকে জনকে ৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা কালে জরিমানার পাশাপাশি মাস্কবিহীন পথচারীদের মাঝে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করা এবং মাস্ক পরিধান না করায় দায়ী ব্যক্তিদের জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি। নিজেদের সুরক্ষায় সকলকে মাস্ক পড়ারও আহবান জানান তিনি।

বাইরে চলাচলের ক্ষেত্রে সবসময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, সাধারণ জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আমরা কাজ করছি। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসন মাঠে থাকবে বলেও জানান তিনি।  খাগড়াছড়ির জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী অভিযান অব্যাহত রাখার কথাও জানান তিনি।

এর আগেও বুধবার (১৮ নভেম্বর) দুইটি অভিযানে ২২ জনকে ৫হাজার ৫৫০ টাকা, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ১৬ জনকে ২ হাজার ৪০০ টাকা এবং শুক্রবার (২০ নভেম্বর) ২০ জনকে ৬ হাজার ৮০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এনিয়ে চারদিনে মাটিরাঙ্গায় স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৭১ জনকে ১৮ হাজার ৮৫০ টাকা জরিমানা কওে ভ্রাম্যাণ আদালত। একই সময়ে সড়ক পরিবহন আইনে একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, ভ্রাম্যমাণ আদালত, মাস্ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =

আরও পড়ুন