মাটিরাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

কর্মসুচীর অংশ হিসেবে শনিবার (১৫আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে স্থাপিত ফ্রিডম স্কোয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।

এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মাটিরাঙ্গা সার্কেল পুলিশ, মাটিরাঙ্গা থানা পুলিশ, মাটিরাঙ্গা উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মাটিরাঙা সদর ইউনিয়ন পরিষদ, জাতীয় মহিলা সংস্থা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব’র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

মমাটিরাঙা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্ররাফ উদ্দিন এর সঞ্চালনায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন।

মাটিরাঙ্গার সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সামসুদ্দীন ভূইয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম. হুমায়ন মোরশেদ খান, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা ও মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার প্রমুখ বক্তব্য বক্তব্য রাখেন।

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিনত করার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের এক জলন্ত ইতিহাস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের মানচিত্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলতে পারেনি। আমরা তাঁর আদর্শকে বুকে লালন করে একটি ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার লড়াই করছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা পলাশ কান্তি চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাছিম বিল্লাহসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষ্যে বাদ জোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আত্মার শান্তি কামনা করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, মাটিরাঙ্গা, শোক দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন