parbattanews

মাটিরাঙ্গায় রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা শেখ আহমেদ’র দাফন

 

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা শেখ আহমেদর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম নামাজের জানাজা শেষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার দেয়।

এর আগে মাটিরাঙ্গা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ জাতীয় পতাকায় আচ্ছাদিত কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে মুসলিমপাড়া কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা শেখ আহমেদ ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের বলিটিলা এলাকায় স্থায়ীভাবে বসবাস করতেন। দীর্ঘদিন রোগ ভোগের পর সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা শেখ আহমেদ’র মৃত্যুতে শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাসেম, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূইয়া।

Exit mobile version