parbattanews

মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি পালন উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা।

এর আগে সকাল সাতটার দিকে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের বিভাগীয় প্রধানদের সাথে নিয়ে পুস্পমাল্য অর্পণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) পঙ্কজ বড়ুয়া।

বেলা ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকবাহিনী বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে আমাদের মেধাহীন করার যে ষড়যন্ত্র করেছিল তারা তা পারেনি। পৃথিবীর ইতিহাসে নির্মম হত্যাকাণ্ডের পরেও আমরা ঘুরে দাঁড়িয়েছি, বারবার ঘুরে দাঁড়াবো। চুড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে প্রমানিত হয়েছে বাঙ্গালী জাতি কখনো মাথা নত করেনা। বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, তবেই দেশের জন্য বুদ্ধিজীবীদের আত্মত্যাগ সার্থকতা পাবে।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোহতাসিম বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা পলাশ কান্তি চাকমা, মৎস্য অফিসার মো. আরিফুল ইসলাম ও মাটিরাঙ্গা মডেল পাইলট হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিন খোন্দকার।

শোকাবহ এ আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর, শিক্ষক ও সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Exit mobile version