মাটিরাঙ্গায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত

fec-image

বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার সাথে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালের দিকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের অংশগ্রহনে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটনের সঞ্চালনায় এবং মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজীর সভাপতিত্ব অনুষ্ঠানিত আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খাঁন।

আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক সোলাইমান বাদশা, মাটিরাঙা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহাম্মেদ, মাটিরাঙা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাহাদাৎ হেসেন ও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আবু তালেব প্রমুখ বক্তব্য রাখেন।

বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালকে বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খাঁন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ জ্যেষ্ঠ পুত্রকে ১৫ আগস্ট ১৯৭৫-এ ঘাতকেরা নির্মমভাবে হত্যা করলেও স্বাধীন বাংলাদেশের উদ্দীপ্ত তারুণ্যের অগ্রদূত এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম পথিকৃত, বহুমাত্রিক গুণে গুণান্বিত এই অসাধারণ ব্যক্তিত্ব বাঙালির চিন্তা-চেতনায় ও জাতির ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বাবুল আহাম্মেদ, সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম, মাটিরাঙা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তসলিম উদ্দিন রুবেলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলটির নেতৃবৃন্দ এবং শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 3 =

আরও পড়ুন