মাটিরাঙ্গায় সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’ সেবা

fec-image

করোনাভাইরাস মহামারিতে প্রান্তিক জনগোষ্ঠীর কর্মহীন মানুষের যখন হাঁসফাঁস অবস্থা তখন খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অসহায়, দু:স্থ ও কর্মহীন হ‌য়ে পড়া নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে খাবার পৌঁছে দি‌তে মানবিক উদ্যোগ হি‌সে‌বে ‘এক মিনিটের বাজার’ নামে এক ব্যতিক্রমী বাজারের আয়োজন করেছে সেনাবাহিনী। নামে বাজার হলেও এটি সেনাবাহিনীর এক‌টি জনসেবামূলক উদ্যোগ।

সোমবার (১৮ মে) সকালের দিকে মাটিরাঙা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ‘এক মিনিটের বাজার’র উদ্বোধন করেন গুইমারা বিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার ও গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মাঈনুল ইসলাম ছাড়াও পদস্থ সামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এক মিনিটের বাজার থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, বরবটি, মিষ্টি কুমড়া, ঢেঁড়শ, শসা, আলু ও চিচিঙ্গাসহ বিভিন্ন ধরনের সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছেন। তবে এক মিনিটের বাজারে ব্যাগ ভর্তি বাজার নিয়ে গেলেও টাকা লাগেনি।

সকাল থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছে কর্মহীন হয়ে পড়া দু:স্থ, অসহায় ও হতদরিদ্র মানুষ। এক মিনিটের বাজারের প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও।

প্রান্তিক কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সরাসরি সবজি সংগ্রহ করে হতদরিদ্র মানুষের কাছে ব্যাতিক্রমী আয়োজনে পৌছে দিচ্ছে সেনাবাহিনী। ঈদের পরও এক মিনিটের বাজার চালু রাখার কথা জানিয়েছে সেনাবাহিনী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙ্গা, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন