মাটিরাঙ্গায় স্বাস্থ্য কমপ্লেক্স রেড ক্রিসেন্টের সুরক্ষা সরঞ্জাম বিতরণ

fec-image

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের সরঞ্জাম প্রদান করেছে মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিট।

শনিবার (১৭ জুলাই) দুপুরের দিকে মাটিরাঙা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পক্ষে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও ওয়ার্ড ইনচার্জ নুনুপ্রু চৌধুরী এসব সুরক্ষা সরঞ্জাম গ্রহণ করেন।

এসময় খাগড়াছড়ি রেড ক্রিসেন্টের ওয়াশ প্রকল্প কর্মকর্তা হিমাংকর চাকমা, জেলা যুব রেডক্রিসেন্টের প্রধান শাহাজ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান কমল কৃষ্ণ দে, উপ-যুব প্রধান-১ মো. আব্দুল মালেক, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান শরীফ উদ্দিন, প্রশিক্ষণ বিভাগীয় প্রধান মো. মেহেদী হাসান, বন্ধুত্ব বিভাগীয় প্রধান সুখী ত্রিপুরা, ক্রীড়া ও সংস্কৃতি বিভাগীয় প্রধান মো. মামুনুর রশিদ মামুন, যুব সদস্য মো. হাসিবুর রহমান ও আশিক রঞ্জন ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আইসিআরসি এর সহযোগিতায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে আইপিসি কার্যক্রমটি বাস্তবায়ন করছে জানিয়ে যুব রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ব্রাঞ্চের যুব প্রধান শাহাজ উদ্দিন খোন্দকার বলেন, আইপিসি ফেইস টু প্রকল্পের আওতায় জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালকে জীবাণুমুক্ত রাখার লক্ষ্যে পরিচ্ছন্নকর্মীদের সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এছাড়া জীবাণু মুক্ত করণের সরঞ্জামসহ পরিচ্ছন্নকর্মীদের জন্য প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হলো।

সুরক্ষা সরঞ্জামের মধ্যে রয়েছে, ১ হাজার সার্জিক্যাল মাস্ক, ৩ ড্রাম ক্লোরিন সলিউশন, ১০০ পিছ ফেইস স্লাইড, এপ্রোন, ডাস্টার ক্লথ, পিপিই, রাবার গ্লাভস, বালতি ও মগসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম।

উল্লখ্যে, গেল বছরও করোনাভাইরাস প্রতিরোধে খাগড়াছড়ি জেলার হাসপাতাল গুলোতে সংক্রমন প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 4 =

আরও পড়ুন