parbattanews

মাটিরাঙ্গা বাজারে ফুটপাতের দোকান উচ্ছেদ অভিযান

খাগড়াছড়ি মাটিরাঙ্গা বাজারের গলি দখল করে গড়ে উঠা দোকান ও ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন ।

ঘন্টাব্যাপী চলা এ অভিযানে সহায়তা করে মাটিরাঙ্গা থানার পুলিশ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ বলেন, ‘অবৈধ উচ্ছেদ অভিযান মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের একটি নিয়মিত কর্মকাণ্ড। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। সড়ক বা ফুটপাতের ওপর কোনও অবৈধ স্থাপনা বসতে না পারে সেজন্য আমাদের তদারকি অব্যাহত থাকবে। এছাড়াও এলাকার সড়কগুলোয় যেন যানজট না হয়, সে জন্য অবৈধ পার্কিংও উচ্ছেদ করা হচ্ছে।

এসময় তিনি মাটিরাঙ্গা বাজার অবৈধ স্থাপনাসহ ফুটপাতের দোকান উচ্ছেদ অভিযান শেষে মাটিরাঙ্গা বাজারে অগ্নি দুর্ঘটনা মোকাবেলা সচেতনতামূলক সৃষ্টির লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ‘র নেতৃত্বে অগ্নি দুর্ঘটনা মোকাবেলায় ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত হয়েছে।

অগ্নি দুর্ঘটনা মোকাবেলায় পরিচালিত মহড়ায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনর্চাজ মো. সাদিকুর রহমান, মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, বাজারের ব্যবসায়ীগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের ব্যক্তিগণ, সাংবাদিকসহ উপস্থিত ছিলেন।

Exit mobile version