লবণের ন্যায্যমূল্য না পেয়ে মাঠ ছেড়ে পালাচ্ছে লবণ চাষিরা: কক্সবাজার জেলা বিএনপি

fec-image

লবণের ন্যায্যমূল্য না পেয়ে লবণ চাষিরা মাঠ ছেড়ে পালাচ্ছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী। কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

রবিবার (১ মার্চ) দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে লবণ উৎপাদন ও বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির পক্ষ থেকে এমন অভিযোগ করেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী।

বক্তব্যে তিনি লবণ শিল্প বাঁচাতে তিনটি করণীয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, চাহিদা মোতাবেক শিল্প লবণ আমদানি হোক। কিন্তু চাহিদার চেয়ে অতিরিক্ত শিল্প লবণ আমদানি অবশ্যই বন্ধ করতে হবে।

যে সব কোম্পানি শিল্প লবণ আমদানি করে তারা যেন প্রক্রিয়াজাত করে খাদ্য লবণ বাজারজাত করতে না পারে, সে ব্যাপারে সরকারকে কঠোর অবস্থান নিতে হবে।

এ ছাড়া সরকারি উদ্যোগে মাঠ পর্যায়ে উৎপাদিত লবণের ন্যায্যমূল্য প্রতিকেজি ১৫ টাকা নির্ধারণ করতে হবে, নয়তো চাষীদের কাছ থেকে ন্যায্যমূল্য প্রতিকেজি ১৫ টাকা দামে সরাসরি লবণ কিনতে হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন -জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন -জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, সদর উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মাবুদ, মহেশখালী উপজেলা বিএনপির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আমিনুল হক, কেন্দ্রীয় যুবদলের সদস্য এম. মোক্তার আহমদসহ আরো নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন