মাতারবাড়ীতে টমটম গাড়ির চাপায় শিশুর মৃত্যু

fec-image

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের স্থানীয় ৯নং ওয়ার্ড সাইরার ডেইল এলাকায় ব্যাটারী চালিত টমটম গাড়ির চাপায় রোকেয়া নামের (৫) এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার বিকাল ৪টায় এ ঘটনা ঘটে বলে জানান এলাকাবাসী। নিহত রোকেয়া  (৫) ওই এলাকার ছাবের বহদ্দার এর নাতি ও ইয়াছিন মাঝির মেয়ে বলে নিশ্চিত করেছেন নিহতের স্বজনরা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মাতারবাড়ীর স্থানীয় সাইরার ডেইল এলাকায় প্রধান সড়কের সাথে লাগোয়া তাদের বসতভিটা। ঘর থেকে বের হয়ে সড়কে আসলে দক্ষিণ সাইরার ডেইল স্টেসন থেকে আসা ব্যাটারী চালিত টমটম গাড়ি রোকেয়া নামের শিশু কন্যা শিশুটিকে গাড়ি চাপা দিয়ে পালিয়ে যায়।

 পেটের গুরুতর জখম নিয়ে স্থানীয়রা চিকিৎসকের কাছে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

বিকালে এঘটনা পরবর্তী স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে দীর্ঘক্ষণ সড়ক অবরোধ করে অদক্ষ ও অপ্রাপ্তবয়স্ক চালকদের আইনের আওতায় আনার দাবিতে। পরে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির এসআই সাখাওয়াত হোসেন এর নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গিয়ে যানচলাচল স্বাভাবিক করেন।

ঘাতক টমটম চালক স্থানীয় মোহাম্মদ আলী, সে স্থানীয় মনহাজীর পাড়া এলাকার। ঘাতক  এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছেন বলে জানা গেছে এবং দ্রুত ওই ঘাতককে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন নিহত শিশুর স্বজনরা।

এব্যাপারে মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, কল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এলাকা সচেতন মহল জানান, মাতারবাড়ীতে উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে ব্যাটারি চালিত টমটম গাড়ি। গ্রামীণ এই জনপদে গাড়ি চালানোর মতো এমন অদক্ষ ও অপ্রাপ্তবয়স্ক অগণিত চালকও রয়েছে।

 নামে মাত্র টমটম মালিক সমিতির বরাত দিয়ে স্থানীয় সিএনজি স্টেশন ও সাইরার ডেইল এলাকায় টোল নেওয়া হয়। কিন্তু কোন কাজে আদৌ মাঠে দেখা যায়না তাদের। স্বীকৃতিপ্রাপ্ত এমন চাঁদাবাজদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − ten =

আরও পড়ুন