মাদরাসা ছাত্রদের সুশিক্ষিত হয়ে আলেম সমাজের হারিয়ে যাওয়া মর্যাদা ফিরিয়ে আনতে হবে- ডিসি মাসুদ করিম

27.05.2014_Matiranga News Pic

মাটিরাঙ্গা সংবাদদাতা :

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম বলেছেন, মাদরাসার ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে আলেম সমাজের হারিয়ে যাওয়া মর্যাদা ও সুনাম ফিরিয়ে আনতে হবে। বোমা মেরে মানুষ হত্যা করাকে ইসলাম কখনোই সমর্থন করেনা উল্লেখ করে তিনি বলেন, দেশ জুড়ে মাদরাসার বিরুদ্ধে যে অপপ্রচার চলছে তা বন্ধে আলেম সমাজকেই কাজ করতে হবে।

তিনি আজ মঙ্গলবার বিকালে মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসা মিলানায়তনে ঈদ-এ-মিলাদুন্নবী (স.) উপলক্ষে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম‘র সঞ্চালনায় মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আবদুল খালেক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন প্রমুখ। এসময় মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি মো: এরশাদুজ্জামান, সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিজয়ীদের স্ব-স্ব শিক্ষাকে মানুষের কল্যাণে কাজে লাগানোর আহবান জানিয়ে বক্তারা সকলের উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, সাফল্যের পথ ধরে এগিয়ে গেলেই সাফল্য আসবে। তারা উপস্থিত শিক্ষার্থীদের উন্নত নৈতিক চরিত্রের অধিকারী হওয়ার পরামশ্য দেন।

পরে তিনটি বিভাগে ছয়টি পৃথক ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অনুষ্ঠানের অন্যান্য অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, মাটিরাঙ্গা, মাদ্রাসা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 4 =

আরও পড়ুন