মাদরাসা শিক্ষার্থীরা শিক্ষার কোন অংশেই পিছিয়ে নাই: মোরশেদ খাঁন

fec-image

মাদরাসা শিক্ষার্থীরা শিক্ষার কোন অংশেই পিছিয়ে নাই এমন মন্তব্য করে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খান বলেছেন, মাদরাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হচ্ছে সৎ ও আদর্শ নাগরিক গঠন। সরকার মাদ্রাসা শিক্ষার ওপর গুরুত্বারোপ করে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে। দেশের সরকারি ও বেসরকারি মাদ্রাসাগুলো অনেক দরিদ্র পরিবারের সন্তান ও অসহায় এতিম শিশুদের শিক্ষা প্রদান করে যাচ্ছে যা নিরক্ষরতা দূরীকরণে উল্লেখযোগ্য অবদান রাখছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরের মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় ২০২১ সালের আলিম পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা গভর্ণিং বডির সদস্য মো. আব্দুল কাদের, বাংলা প্রভাষক মো.আফজাল হোসেন, বিদায়ী শিক্ষার্থী মো.তারেকুল ইসলাম ও সানজিদা ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

শুরুতে পবিত্র আল-কোরআনের অংশ বিশেষ তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এ সময় আলিম পরিক্ষার্থীরা ফুল দিয়ে অতিথিদের বরন করে নেন।

ছাত্র-ছাত্রীদের উত্তম চরিত্র গঠনের জন্য মাদ্রাসা শিক্ষা গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে মন্তব্য করে বলেন, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী সলিম উল্ল্যাহ বলেন, মাদরাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ ব্যক্তি গঠন। তাছাড়া একজন মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী চারিত্রিক উন্নতি সাধিত হয়।

অনুষ্ঠানে গভর্ণিং বডির সদস্য মো. জাহিদুল ইসলাম, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ মো.হানিফুর রহমান, সহকারি মৌলভী মো. নজির আহাম্মেদ, সহকারি শিক্ষক মো. শাহ আলম ও শারিরীক শিক্ষার শিক্ষক মো. আবুল হাসেমসহ মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

পরে আলিম পরিক্ষার্থীদের সাফল্য এবং বিশ্ব উম্মাহর শান্তি কামনা করে দোয়া পরিচালনা করে মাদরাসার উপাধ্যক্ষ মো. হানিফুর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 6 =

আরও পড়ুন