মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

fec-image

মানিকছড়ি উপজেলাধীন বাটনাতলী ইউনিয়নের অন্তর্গত গোরখানা খাল থেকে অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. ইকবাল হোসেন (২৯) ও মো. সফিকুল ইসলাম (৪৮) নামের দুই অবৈধ বালু উত্তোলনকারীকে ভ্রাম্যমাণ আদালতে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রিফাত আসমা যৌথভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় গোরখানা খালপাড়ে গেলে সেখানে গিয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন চলমান রয়েছে দেখে অবৈধ বালু উত্তোলনকারী মো. ইকবাল হোসেন ও মো. সফিকুল ইসলামকে ১ লক্ষ ১০ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট তামান্না মাহমুদ জানান, অবৈধ বালু উত্তোলন বন্ধে মানিকছড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। এরপরেও কিছু অবৈধ বালু উত্তোলনকারী প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে বাটনাতলী ইউনিয়নের গোরখানা এলাকায় গিয়ে অবৈধ বালু উত্তোলনকারী মো. ইকবাল হোসেন ও মো. সফিকুল ইসলামকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারার অপরাধে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালতে, জরিমানা, মানিকছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন