মানিকছড়িতে তথ্যকেন্দ্র প্রকল্প বাস্তবায়ন কমিটির ত্রৈমাসিক সভা

fec-image

তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পে গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীদেরকে নিয়ে তৃণমূলে কাজ করছে তথ্যকেন্দ্র বা ‘তথ্য আপ ’।মানিকছড়িতে এই প্রকল্প বাস্তবায়ন কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তামান্না মাহমুদ’র সভাপতিত্বে এবং তথ্যসেবা কর্মকর্তা সুমাইয়া আক্তার এর স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য ও আইসিটি কর্মকর্তা মো. শাকিল আহমেদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান ,উদ্যোক্তা মো. জহির উদ্দীন বেলাল প্রমূখ।

সভায় জানানো হয়, ২০১৮ সালের ডিসেম্বর মাসে সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্যআপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পে গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীর দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করছে।

এতে নারীরা সরকারের ডিজিটাল যে কোন সুযোগ-সুবিধা গ্রহন, আদান-প্রদান, উদ্যোক্তা হিসেবে উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য ‘লালসবুজ ডটকম’ মার্কেটপ্লেস পরিচালনার মাধ্যমে বিনামূল্যে তথ্যকেন্দ্রের মাধ্যমে সেবা দেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন