মানিকছড়িতে নিরাপদ খাদ্য দিবসে র‌্যালী ও আলোচনা সভা

fec-image

“সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই” এই প্রতিপাদ্যে মানিকছড়ি উপজেলা প্রশাসনে আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২০ পালিত হয়েছে।

রবিবার (২ ফেব্রুয়ারি) সকালে উপজেলা চত্তর থেকে র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ, শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক অফিসার শ্যাম প্রসাদ চাকমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামাল উদ্দিন, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার গোলাম রাব্বানি প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জনস্বাস্থ্য নিশ্চিতকল্পে নিরাপদ, ভেজালমুক্ত ও পুষ্টিসম্মত খাদ্যের গুরুত্ব অপরিসীম। এ জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি জরুরী।

আরও বলেন, বর্তমান সরকার জনস্বাস্থ্যের উন্নয়ন, নিরাপদ ও পুষ্টিকর খ্যাদ্যপ্রাপ্তি নিশ্চিতকরণ, চিকিৎসা, স্বাস্থ্য, শিক্ষা ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কর্মকাণ্ড পরিচালনা করছে। ফলে বর্তমানে আমরা খাদ্যে স্বয়:সম্পূর্ণ। আমাদের এ অর্জনকে ধরে রাখতে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা আবশ্যক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন