মানিকছড়িতে পিঠা উৎসব

fec-image

ফাগুনের হাওয়ায় প্রকৃতি নতুন সাজে সাজতে শুরু করেছে। পুরাতন জরাজীর্ণ গাছ- গাছালীতে ফুলে ফুলে একাকার। এমনি সময়ে ব্যস্ত কর্মজীবনে খানিকটা আনন্দ দিতে মানিকছড়ি থানা পুলিশ আয়োজন করেছে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় থানা নতুন ভবনের দ্বিতলে হল রুমে আয়োজিত পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, সহকারী কমিশনার( ভূমি) রিফাত আসমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, ওসি তদন্ত আমজাদ হোসেনসহ সকল পুলিশ সদস্যরা।

এসআই মো. আক্কাছ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আমির হোসেন। এ সময় তিনি বলেন, পরিবার পরিজন থেকে দূরে থাকা পুলিশ সদস্যদের মনে কিছুটা আনন্দ দিতেই ফাগুনের এই মহতিক্ষণে এ আয়োজন। আমাদের ডাকে সাড়া দিয়ে যারা অনুষ্ঠানে সমবেত হয়েছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

পরে প্রেসক্লাব ও শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান চলাকালে অতিথিদের মাঝে পিঠা বিতরণের মধ্য দিয়ে পিঠা উৎসব উদ্বোধন করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীদের পাশাপাশি অফিসার ইনচার্জ আমির হোসেন, এসআই মো. আক্কাছ আলী ও পুলিশ সদস্যরা গান পরিবেশন করেন।

শিল্পকলা একাডেমীর নিয়মিত শিক্ষক টিটু বড়ুয়ার নেতৃত্বে শিল্পী দ্বীপা মল্ল, দেব লীনা, অর্পিতা বড়ুয়া, নাছিমা আক্তার, রওশন জান্নাত, মো. জুয়েল গান পরিবেশন করেন। এছাড়া মায়া মারমার নেতৃত্বে একদল মারমা নৃত্য শিল্পী নৃত্য পরিবেশন করে অনুষ্ঠানকে আনন্দময় করে তোলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + one =

আরও পড়ুন