মানিকছড়িতে প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগ বিষয়ক দিনব্যাপী কর্মশালা

fec-image

প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগের বিষয়ে তৃণমূলের সমস্যা চিহ্নিতকরণ এবং তা বাস্তবায়নে সুপারিশ উপস্থাপন বিষয়ে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জুন) সকাল ১০টায় উপজেলা অডিটরিয়ামে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সূচয়ণ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরী।

প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) গোলাম মো. বাতেন। অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।

কর্মশালায় প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগ নারী ক্ষমতায়ণ, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, সবার জন্য বিদ্যুৎ ও সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, শিক্ষক, এনজিও, সাংবাদিক সমাজের ৫০ জন অংশ গ্রহণে প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগে বাস্তবায়নে সমস্যা ও প্রতিকার বিষয়ে সুপারিশ নেওয়া হয়। দশটি বিশেষ উদ্যোগ নিয়ে ৫০ জনকে ৫ দলে বিভক্ত হয়ে আলাদা আলাদাভাবে দলগত কার্যক্রমের অংশ হিসেবে সমস্যা ও প্রতিকার ব্যবস্থা বিষয়ক সুপারিশ উপস্থাপনা করা হয়। এতে সংশ্লিষ্ট দশ উদ্যোগে নিয়ে কমিটির সদস্যরা দলনেতার মাধ্যমে সমস্যা ও প্রতিকার ব্যবস্থায় পরামর্শ তুলে ধরেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাধারণ মানুষ ও সরকারের মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতে হলে মানুষের চাহিদাকে অগ্রাধিকার দিতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত হতে হলে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বিশেষ দশ উদ্যোগ তৃণমূলে বাস্তবায়নে সকলের আন্তরিকতা ও পরামর্শ প্রয়োজন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − one =

আরও পড়ুন