মানিকছড়িতে প্রশাসনের উদ্যোগে অসহায় জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ

fec-image

বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া প্রাণঘাতি ‘করোনাভাইরাস’ প্রতিরোধে দেশব্যাপি চলমান অঘোষিত ‘লকডাউনে’ নিন্মবিত্ত পরিবারে হাহাকার অবস্থা। ফলে এসব অসহায় জনগোষ্ঠীর দ্বারে দ্বারে ত্রাণ ও শুকনা খাবার বিতরণ অব্যাহত রেখেছেন মানিকছড়ি উপজেলা প্রশাসন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে সরকার দেশব্যাপি অঘোষিত ‘লকডাউনে’ লোকজন অনেকটা গৃহবন্দি অবস্থায় দিনাতিপাত করছে। যার কারণে জনপদে খাবার সংকটের আশংকায় সরকার দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে মানিকছড়ি উপজেলায় ১০ মে.টন চাউল ও ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন।

ফলে উপজেলা প্রশাসন রোববার (২৯ মার্চ) থেকে জনপদের ঘরে ঘয়ে গিয়ে কর্মহীন শ্রমজীবীদের খুঁজে খুঁজে ১০ কেজি চাউল, ৫‘শ গ্রাম ডাল, ৫‘শ গ্রাম তৈল, ৫‘শ গ্রাম লবণ, ১টি সাবান, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ বিতরণ অব্যাহত রেখেছেন।

সোমবার (৩০ মার্চ) সকাল বেলা ৪ নং তিনটহরী ইউপি’র ৩ ও ৬ নং ওয়ার্ডে এবং বিকালে ১নং মানিকছড়ি ইউপি’র ৯নং ওয়ার্ডে ত্রাণ ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

উক্ত ত্রাণ ও শুকনা খাবার বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, সাব জোন কমান্ডার লে. আবদুল্লাহ আবু সা’দ, অফিসার ইনচার্জ আমির হোসেন, পিআইও মো. কামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মো. শফিকুর রহমান ফারুকসহ সংশ্লিষ্ট ইউপি’র সদস্যগণ ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মানিকছড়ি, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + four =

আরও পড়ুন