মানিকছড়িতে বিএনপির একাংশের সংবাদ সম্মেলন

fec-image

২০১৬ সালে গঠিত  মানিকছড়ি উপজেলা বিএনপি’র দীর্ঘ দিনেও দলে ঐক্যবদ্ধ করে ওয়ার্ড, ইউনিয়ন কমিটি গঠনে ব্যর্থতা, দলে বিভাজন সৃষ্টি ও মতবিরোধ চাঙ্গা হতে থাকায়  ১০১ সদস্য বিশিষ্ঠ কমিটি ভেঙ্গে ৫১ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এতে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদকের মনোনীতরা প্রাধান্য পায় বলে অভিযোগ করেন সংক্ষুব্ধরা। এর ফলে ঘোষিত কমিটিকে একতরফা দাবী করে তৃণমূলের নেতাকর্মীর একাংশকে নিয়ে বিলুপ্ত কমিটির শীর্ষ নেতারা কমিটি প্রত্যাখ্যান ও আহ্বায়ককে অবাঞ্চিত ঘোষণা দিয়ে সোমবার সংবাদ সম্মেলন আয়োজন করেন।

সাবেক কমিটির সভাপতি এম.এ. করিম ও সহ- সভাপতি মো. আরব আলী, সহ-সভাপতি মো. মুজিবুল হক বাহার এবং ঘোষিত কমিটির সদস্য মো. জাহাঙ্গীর হোসেন, ইব্রাহীম খলিল ফরিদীসহ প্রায় তিনশত নেতাকর্মীর উপস্থিততে ২৪ জানুয়ারি (সোমবার) সকাল সাড়ে ১০টায় উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, এম. এ. করিম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলা বিএনপির ওয়ার্ড ও ইউনিয়নে কমিটি গঠনের চলমান কার্যক্রমে দলের বির্তকিত নেতা ও তাঁর অনুসারীদের পরাজয় দেখে জেলা বিএনপির সভাপতি ওয়াদুূদ ভুইয়াকে ভুল বুঁঝিয়ে ও তৃণমূলের মতামত এবং গঠনতন্ত্র উপেক্ষা করে গত ২০ জানুয়ারি একতরয়ফা আহ্বায়ক কমিটি গঠন করেন। এতে ত্যাগি ও নির্যাতিতরা সংক্ষুব্ধ হয়ে উঠে। আমরা এই কমিটি প্রত্যাখ্যান ও আহ্বায়ককে অবাঞ্ছিত ঘোষণা করছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এক একতরফা কমিটি বাতিল চাই। অন্যথায় আরও বড় ধরণের কর্মসূচী ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − four =

আরও পড়ুন