মানিকছড়িতে বিজ্ঞান মেলার সমাপনী পুরস্কার বিতরণ

fec-image

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা রবিবার (২৯ নভেম্বর) সকালে মানিকছড়ি টাউন হলে উদ্বোধন ও বিকালে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ কর হয়। উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্টিত ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন।

বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার(ভূমি) রিফাত আসমা, উপজেলা প্রকৌশলী মোঃ আবদুল খালেক, উপজেলা আইসিডি কর্মকর্তা মোঃ শাকিল আহম্মেদ, মানিকছড়ি সরকারি কলেজ প্রভাষক মিলন্টন সেন, মোঃ কামাল উদ্দীন, উপজেলা একাডেমি সুপারভাইজার রেহানা মোস্তফা, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চৌধুরী প্রমূখ।

সকাল ১১টায় প্রথমে অতিথিরা স্টল পরিদর্শন করেন। এ সময় মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রী কলেজ, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব, রাণী নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা আলাদা আলাদাভাবে তাদের উদ্ভাবনী খণ্ডচিত্র উপস্থাপন করেন।

পরে অতিথিরা মঞ্চে বসে আনুষ্ঠানিকভাবে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন ঘোষণা করেন।

বৈশ্বিক মহামারী করোনার কারণে এবারে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার আনুষ্ঠানিকতা স্বল্প পরিসরে ও সংক্ষিপ্ত সময়ে শেষ করা হয়। ফলে বিকালে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউএনও তামান্না মাহমুদ বলেন, আজকের প্রজন্মরা নতুন, নতুন প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে জাতিকে বিশ্ব দরবারে নতুনভাবে উপস্থাপন করতে পারে।

তাই বর্তমান সরকার বিজ্ঞানের অগ্রযাত্রা থেকে নিত্যনতুন জ্ঞান আহরণ করে প্রযুক্তিতে অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ করেন।

এর পর বিজ্ঞান ভিত্তিক উপস্থিত বক্তৃতায় বিজিত ও বিজয়ী দলকে পুরস্কৃত করতে তাদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

এতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে মানিকছড়ি গিরিমৈত্রী সরকারী ডিগ্রী কলেজ, মাধ্যমিক পর্যায়ে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়কে এবং বক্তৃতায় বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 6 =

আরও পড়ুন