মানিকছড়িতে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন

fec-image

মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার প্রান্তিক কৃষকদের নিকট থেকে সরকার নির্ধারিত মূল্যে বোরো ধান-২০২১ সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ কার্যক্রম চলবে ১৫ আগস্ট পর্যন্ত। প্রতি কেজি ২৭ টাকা হারে মণ ১ হাজার ৮০ টাকায় এবার কৃষকদের নিকট থেকে সরাসরি বোরো ধান কিনছে সরকার। আর বাজারে এ ধান বিক্রি হচ্ছে সাড়ে ৮শ থেকে ৯শ টাকায়।

বৃহস্পতিবার (২০ মে) সকাল সাড়ে ১১টায় মানিকছড়ি উপজেলা এলএসডি ক্রয়/সংগ্রহ কেন্দ্রে তিনটহরী গুচ্ছগ্রাম এলাকার কৃষক আবু তাহের সরদার’র কাছ থেকে ২৮০ কেজি, একসত্যাপাড়া এলাকার মো. ইয়াছিন’র কাছ থেকে ৫২০ কেজি, গচ্ছাবিল এলাকার চাইলাপ্রু মারমা’র কাছ থেকে ২৪০ কেজি বোরো ধান সংগ্রহের মাধ্যমে বোরো ধান সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামান্না মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জুলিয়াস চাকমা, ওসিএলএসডি মো. শামীম উদ্দীন প্রমুখ।

ওসিএলএসডি মো. শামীম উদ্দীন বলেন, চলতি বছর মানিকছড়ি উপজেলার ২৭২জন কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ১৩৯ মে.টন ও লক্ষীছড়ি উপজেলার ৮৫জন কৃষকের কাছ থেকে ১২৩ মে.টন বোরো ধান সংগ্রহ করার টার্গেট রয়েছে। তবে কৃষকদের খেয়াল রাখতে হবে যাতে সংগ্রহের উপযোগী বোরো ধান অবশ্যই ১৪% বা তার চেয়ে কম আদ্রতা হতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, বোরো ধান, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 5 =

আরও পড়ুন