মানিকছড়িতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চাল বিতরণ

fec-image

সামাজিক দূরত্ব বজায় রেখে মানিকছড়িতে শুরু হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চাল বিতরণ।

সোমবার(৬ এপ্রিল) সকাল থেকে মানিকছড়ি ইউনিয়ন পরিষদ ও তিনটহরী ইউনিয়ন পরিষদে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। উক্ত চাল বিতরণী কার্যক্রমের মানিটরিং করছেন উপজেলা নির্বাহী অফিসাার তামান্না মাহমুদ। তিনি নিজেই দাঁড়িয়ে থেকে উক্ত চাল অসহায়, হতদরিদ্র ও খেটে খাওয়া দিন মজুরদের হাতে তুলে দেন।

উক্ত চাল বিতরণে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট ইউপি সদস্যগণ।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ উক্ত চাল বিতরণে কোন প্রকার অনিয়ম না হয় সে জন্য তদারকি কর্মকর্তা নিযুক্ত করে। যাতে যোগ্য ব্যক্তিরাই মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চাল পান।

১নং মানিকছড়ি ইউপিতে তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন, সহকারি প্রোগ্রামার (আইসিটি) শাকিল আহমেদ ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা রাকেশ বিশ^াস। এছাড়াও তিনটহরী ইউপিতে এ দাষিত্ব পালন করছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম ও উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মো. আসাদুজ্জাম, বাটনাতলী ইউপিতে সমাজসেবা কর্মকর্তা মো. আইনুল হক জিলানী ও ভেটেরিনারী সার্জন ডা. রনি কুমার দে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলাধীন ৪ ইউনিয়নে ১০ মেট্রিক টন চাল বরাদ্ধ পাওয়া যায়। যার মধ্যে ১নং মানিকছড়ি সদর ইউনিয়ন পরিষদ ৩ মেট্রিক টন, বাটনাতলী ও তিনটহরী ২.৫ মেট্রিক টন করে ও যোগ্যাছোলা ২ মেট্রিক টন চাল ইউপি চেয়ারম্যানদের অনুকূলে বরাদ্ধ প্রদান করা হয়।

উক্ত চাল বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, ইতোমধ্যে তিনটহরী ইউনিয়ন পরিষদে বিতরণ সম্পন্ন হয়েছে এবং মানিকছড়ি সদর ইউপিতে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বাটনাতলী ইউপিতেও বিতরণ করা হচ্ছে। আগামীকাল যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদে বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া যাতে কোন ব্যক্তি ঘর থেকে বের না হয় এবং সরকরি বিভিন্ন নির্দেশনা মানতে সকলের প্রতি আহ্বান জানান।

যারা সরকারি বিধিনিষেধ অমান্য করবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, ত্রাণ, প্রধানমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 10 =

আরও পড়ুন