মানিকছড়িতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

3

মো. ইমরান হোসেনঃ

মানিকছড়ি উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের সরাসরি পরিচালনায় অনুষ্ঠিত ভোটে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন -২০১৫ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার একটি স্বয়ং সম্পন্ন স্কুল ও মাদ্রাসায় এবারই প্রথম স্টুডেন্টস কেবিনেট নির্বাচন করার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এ উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয় (ভোটার-৮৫২জন) ও দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসায় (ভোটার ৩০৬জন) এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীদের মধ্য থেকে প্রধান নির্বাচন কমিশনার, প্রিসাইডিং, পোলিং অফিসার এবং প্রার্থীদের পক্ষে প্রতিটি বুথে এজেন্ট নিয়োগ পূর্বক ৮ আগস্ট সকাল ৮ থেকে টানা ১ টা পর্যন্ত শিক্ষার্থীদের গ্রহণ করা হয়। দু’টি প্রতিষ্ঠানের প্রতিটিতেই নির্বাচন চলাকালে গিয়ে দেখা গেছে, শিক্ষার্থীদের নিবিড় তত্ত্বাবধায়নে বুথে ভোটের গোপন কক্ষ, এজেন্টদের বসার ব্যবস্থাসহ নির্বাচন পরিচালনা ও ভোট গ্রহণের সকল প্রস্তুতিতে ঘাটতি ছিল না। ভোটাররা লাইনে দাঁড়িয়ে জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনের ন্যায় সুষ্ঠুভাবে ভোট দিয়েছে। কাস্টিং ভোটের সংখ্যা তিনটহরীতে ৬৬.৬৬% এবং দক্ষিণ চেঙ্গুছড়ায় ৯০.৫২%।

ভোট চলাকালে ভোট গ্রহণ পদ্ধতি সরেজমিনে দেখতে কেন্দ্রে ছুঁটে আসেন, উপজেলা শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম, দু’টি প্রতিষ্ঠানের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য এম.ই. আজাদ চৌধুরী বাবুল, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবুল কাশেম।

ভোট গ্রহণ শেষে নির্বাচন সংশ্লিষ্ট ছাত্রদের দ্বারাই ভোট গণনা করা হয়। পরে প্রধান নির্বাচন কমিশনার ভোটের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এতে তিনটহরী উচ্চ বিদ্যালয় স্টুডেন্টস কেবিনেটে নির্বাচিত প্রতিনিধিরা হলেন, ৬ষ্ট শ্রেণির নুর জাহান বেগম, ৭ম শ্রেণির রোকসানা আক্তার, ৮ম শ্রেণির মো. আতিকুল ইসলাম, ৯ম শ্রেণির মো. মোস্তফা ও ১০ম শ্রেণির মীর মো. মেহেরাজ হোসেন।

অন্যদিকে দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার নির্বাচিত প্রতিনিধিরা হলেন, ৬ষ্ট শ্রেণির মো. নজরুল ইসলাম,৭ম শ্রেণির রউসান জান্নাত,৮ম শ্রেণির মো. জাহেদুল ইসলাম, ৯ম শ্রেণির মো. টিপু সুলতান, মো. সাইফুল ইসলাম, ১০ম শ্রেণির মহি উদ্দীন, শওকত হোসেন ভূইঁয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − five =

আরও পড়ুন