মানিকছড়িতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

fec-image

ভোটার, প্রার্থী, নির্বাচন কমিশনার ,প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তা সবাই ছাত্র। গণতান্ত্রিক উপায়ে প্রতিনিধি নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের পর ৫টি পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বী। শ্রেণিকক্ষে প্রচারণায় ভোটারদের মন জয় করে নির্বাচনে ভোটের মুখোমুখি হয়ে আনন্দ ঘন পরিবেশে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় গিরিকলি কিন্ডার গার্টেন ও পাবলিক স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ৯টায় উপজেলার গিরিকলি কিন্ডারগার্টেন ও পাবলিক স্কুলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন।

এ সময় ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, প্রতিষ্ঠান প্রধান মো. লুৎফর রহমানসহ সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

পরে ভোটারেরা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোটকক্ষে যান এবং পোলিং এজেন্ট ও প্রিসাইডিং কর্মকর্তার নিকট থেকে ব্যালট সংগ্রহ পূর্বক গোপন কক্ষ বুথে গিয়ে পছন্দনীয় প্রার্থীর প্রতীকে সিল মারেন। এ স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, পরিবেশমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রী পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেন।

৬ষ্ঠ-১০ম শ্রেণির ৩৪০ জন ( শিক্ষার্থী) ভোটারের মধ্যে ৩১৫ জন ব্যালটে সিল দিয়ে তাঁদের প্রতিনিধি নির্বাচিত করেছেন।

ভোট শেষে উৎসবমুখর পরিবেশে ভোট গণনা করা হয়। এতে প্রধানমন্ত্রী হিসেবে মো. ফয়সাল ইকবাল (১০ম), শিক্ষামন্ত্রী তানভীর হাসান (১০ম), স্বাস্থ্যমন্ত্রী সুমি আক্তার (১০ম), ক্রীড়ামন্ত্রী তাকওয়া হোসেন (১০ম) ও পরিবেশমন্ত্রী কে.এম. আজম (৭ম) বিপুল ভোটে নির্বাচিত হন।

এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ৯২ শতাংশ ভোট কাস্টিং হয়েছে।

প্রতিষ্ঠান প্রধান মো. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‌গণতান্ত্রিক উপায়ে শিক্ষার্থীদের পরিচালনায় বিপুল উৎসাহ উদ্দীপনায় ৯২ শতাংশ ভোটার উপস্থিত থেকে তাঁদের প্রতিনিধি তাঁরই নির্বাচিত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানিকছড়ি, স্টুডেন্টস কেবিনেট নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

আরও পড়ুন