parbattanews

মানিকছড়িতে ৫ সরকারি কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে 

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি অফিস-আদালত, স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ থাকলেও কর্মকর্তাদের কর্মস্থলে উপস্থিতি বাধ্যতামূলক করা হয়। তবে শুরু থেকে সরকারের নির্দেশ পালন করেননি অনেকে। ফলে যে যার মত করে কর্মস্থল ত্যাগ করেছেন। ফিরে এলে তাদেরকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টিনে। মানিকছড়ির পাঁচ কর্মকর্তা ১৪ দিন হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বৈশ্বিক ‘করোনা’ মহামারির প্রাদূর্ভাব ঠেকাতে দেশব্যাপি গত ২৬ মার্চ থেকে দফায় দফায় অফিস-আদালত,স্কুল-কলেজ-মাদরাসায় ছুটি বৃদ্ধি করছে সরকার। এ ব্যাপারে ঘোষিত সরকারি প্রজ্ঞাপনে বলা আছে‘ কর্মকর্তারা কর্মস্থল ত্যাগ করতে পারবে না।

কিন্তু উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি),পুলিশ ব্যতিত উপজেলা পরিষদের বেশিরভাগ সরকারি অফিসাররা অফিস বন্ধের নির্দেশনা পাওয়া মাত্র কর্মস্থল ত্যাগ করেছিল। পরে বিষয়টি নিয়ে সরকার কড়াকড়ি আরোপ করায় ইতোমধ্যে মানিকছড়ির সকল কর্মকর্তা কর্মস্থলে ফিরে এসেছে।

যার ফলে ফিরে আসা সকল অফিসার ১৪ দিন করে হোম কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। অনেকের ইতোমধ্যে হোম কোয়ারেন্টানের মেয়াদ শেষ হয়েছে। আর বিষয়টি নজরদারী করেছেন উপজেলা নির্বাহী অফিসার নিজে।

শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত ৫ কর্মকর্তা হোম-কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ।

হোম কোয়ারেন্টাইনে থাকা কর্মকর্তারা হলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা-১, সহকারী শিক্ষা কর্মকর্তা-২, সমবায় কর্মকর্তা-১ ও যুব উন্নয়ন কর্মকর্তা-১। উপজেলা পরিষদ কোয়াটার চত্বরে পৃথক পৃথক ভবনে তাদেরকে রাখা হয়েছে।

Exit mobile version