মানিকছড়ির বীর মুক্তিযোদ্ধা সুরুজ মিয়াকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ মিয়া না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাহী রাজিউন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। গত শনিবার ৩০ জুলাই রাত ৮.১৫ মিনিটে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। শ্বাসকষ্ট ও বুকের ব্যাথা নিয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা।

রোববার (৩১ জুলাই) সকাল ১১টায় উপজেলার ১নং ইউনিয়নের ৯নং ওয়ার্ড একসত্যাপাড়া স্কুল মাঠে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় সন্মান জানিয়ে গার্ড অফ ওনার প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলমের উপস্থিতিতে প্রথমে তাঁর মরদেহে জাতীয় পতাকা ও ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

পরে কর্মকর্তাদের উপস্থিতিতে গার্ড অব ওনার প্রদানের পর নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে তাকে দাফন করা হয়।

মৃত্যুকালে তিনি ১ স্ত্রী, ৯ ছেলে, ৩ মেয়ে নাতি-নাতনিসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম, সাবেক উপজেলা চেয়ারম্যন এম.এ রাজ্জাক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, ইউপি সদস্য মো. আবদুল মতিন শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দাফন, বীর মুক্তিযোদ্ধা, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন