২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেন

মুক্তিযুদ্ধের সময় মং সার্কেল চিফ অন্য দুই সার্কেল চিফের মতো শত্রু বাহিনীর সাথে হাত মেলান নি

fec-image

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেন, মুক্তিযুদ্ধের সময় সার্কেল চিফ মংপ্রু সাইন বাহাদুরের যে ভূমিকা ছিলো, যে অবদান ছিলো, তা অস্বীকার করার কোন সুযোগ নেই। তিনি অন্য দুই সার্কেল চিফের মত শত্রুবাহিনীর সাথে হাত না মিলিয়ে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়েছেন।

তিনি খাগড়াছড়ির মানিকছড়িতে ৫শত বছরের পুরনো মং সার্কেল চিফের পরিবারের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা দ্বাদশ মং সার্কেল চিফ মং প্রু সাইন বাহাদুর ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও স্কুল কলেজে অনুদান এবং শীতার্ত গরীবের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে অনুষ্ঠানটির উদ্বোধন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান

অনুষ্ঠানে বিজয়ের মাসে তার আত্মার শান্তি কামনা করে মং রাজার ফাউণ্ডেশনের জন্যে ৫ লক্ষ এবং রাজবাড়ি বিহারের অতিথিশালার জন্য এক লক্ষ টাকা প্রদান করেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামানসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে রাজবাড়ী পরিদর্শন শেষে মং সার্কেল চিফের পরিবারের বৌদ্ধ মন্দির/কিয়াং ঘর পরিদর্শন করেন এরিয়া কমান্ডার। পরে ঐতিহ্যবাহী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =

আরও পড়ুন