মানিকছড়ি জেলা পরিষদ সদস্যের ব্যক্তিগত উদ্যোগে কর্মহীনদের মাঝে ঈদ-সামগ্রী বিতরণ

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এমএ জব্বার ব্যক্তিগত উদ্যোগে মানিকছড়ি উপজেলার বিভিন্ন সম্প্রদায়ের এক হাজার ৩০০ জন কর্মহীন ও গৃহবন্দি মানুষের মাঝে ঈদ-সামগ্রী ও প্রশাসনের উদ্যোগে শিশু খাদ্য বিতরণ করেছেন।

রোববার (১৭ মে) সকালে সাড়ে ১০টায় উপজেলার ডাইনছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এবং সাড়ে ১১ টায় তিনটহরী ইউনিয়ন পরিষদ মাঠে এই ঈদ-সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ করেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উপজাতি শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

পার্বত্য জেলা পরিষদ সদস্য ও মানিকছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এমএ জব্বার কর্তৃক ‘করোনাভাইরাসকে ঘিরে গৃহবন্দি ও কর্মহীন মানুষের মাঝে চলমান ত্রাণ-সামগ্রী বিতরণের অংশ হিসেবে পবিত্র ঈদুল ফিরতকে সামনে রেখে চার ইউনিয়নে ১ হাজার ৩শ জনের মাঝে ঈদ উপহার হিসেবে সেমাই, চিনি, নারিকেল, দুধ ও অন্যান্য সম্প্রদায়ের মাঝে চাউল বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়।

উক্ত ঈদ সামগ্রী বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উপজাতি শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এমএ জব্বার, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ,সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি মো. মাঈন উদ্দীনসহ ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি প্রথমে বাটনাতলী ইউনিয়নের ২‘শ ৫০জন অসহায়, দরিদ্র, কর্মহীন পরিবারের হাতে ঈদ সামগ্রী হিসেবে সেমাই. চিনি, নারিকেল ও দুধ এবং অন্যান্য সম্প্রদায়ের মাঝে চাউল এবং প্রশাসনের উদ্যোগে ৬০পরিবারে শিশু খাদ্য বিতরণ করেন।

পরে তিনটহরী ইউনিয়ন পরিষদ মাঠে ২‘শ ৫০ জনকে ঈদ সামগ্রী ও ৬০ পরিবারে শিশু খাদ্য বিতরণ করা হয়।

বিতরণ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বলেন,‘করোনা’ মহামারি বিশ্বকে তছনছ করে দিচ্ছে। বিশ্বের মহানায়করা আজ ধরাশাষী। প্রধানমন্ত্রী ‘করোনা’ পরিস্থিতি মোকাবেলায় কর্ম ও গৃহ হীন মানুষকে বাাঁচিয়ে রাখতে নানামূখী উদ্যোগ গ্রহন করেছন।

সরকারের পাশাপাশি এমএ জব্বার, মো.জয়নাল আবেদীন ও মাঈন উদ্দীন এর মতো প্রভাবশালী নেতারা ত্রাণ-তৎপরতায় এগিয়ে এলে কেউই খাদ্য সংকটে ভুগবে না।

উল্লেখ্য যে, জেলা পরিষদ সদস্য সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এমএ জব্বার ‘করোনা’ ভাইরাসের লকডাউন শুরুর পর থেকে ইতোমধ্যে উপজেলার ১ হাজার পরিবারে ত্রাণ-সামগ্রী বিতরণ করেছেন।

এখন আবার ঈদকে সামনে রেখে চার ইউনিয়নে ১ হাজার ৩‘শ পরিবারে ঈদ উপহার সেমাই, চিনি, দুধ ও নারিকেল এবং চাউল বিতরণের অংশ হিসেবে উদ্বোধনী দিনে দুই ইউনিয়নে ৫‘শ পরিবারে ঈদ-সামগ্রী বিতরণ করা হলো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, করোনাভাইরাস, পার্বত্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন