মানুষের দুঃখ কষ্ট দেখতে আনাচে-কানাচে ছুটে গিয়েছিলেন বঙ্গবন্ধু: নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী

fec-image

নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মানুষের দুঃখ কষ্ট দেখতে আনাচে-কানাচে ছুটে গিয়েছিলেন বঙ্গবন্ধু। আজকাল অনেকে ঘরে বসে নেতা বনতে চায়। বঙ্গবন্ধু এদেশের মানুষের অন্তরে অন্তরে গেঁথে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বিশ্বনেতৃত্বের আসনে শক্ত আসন গড়েছেন। বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল ইন্ধিরা গান্ধির আশ্রয় পেয়েও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে ‘পদক্ষেপ বাংলাদেশে’ কক্সবাজার জেলা শাখার আয়োজনে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, বঙ্গবন্ধু বইমেলা আলোকচিত্র প্রদর্শনী ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে দুইদিনের এই উৎসবের উদ্বোধন করা হয়।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভায় মন্ত্রী বলেন, বাংলাদেশে একটি চক্র আছে যারা জিয়াউর রহমানকে মহায়নায়ক বানাতে চায়। কিন্তু তার স্ত্রী আজ দুর্নীতির দায়ে দন্ড ভোগ করছে। তার ছেলে মাদকাসক্ত হয়ে বিদেশে মারা গেছে। আরেক ছেলে দুর্নীতির দন্ড মাথায় নিয়ে বিদেশে পালিয়ে বেড়াচ্ছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে জানতে হবে, জানাতে হবে। বঙ্গবন্ধুকে জানাতে নানা উদ্যোগ নিতে হবে। বঙ্গবন্ধুকে জানার জন্য শুধু বই পড়লে হবে না। বঙ্গবন্ধুকে জানার জন্য দেশের আনাচে-কানাচে যেতে হবে। মানুষের দুঃখ কষ্ট দেখতে যেখানে যেখানে বঙ্গবন্ধু ছুটে গিয়েছিলেন সেখানে গিয়ে ইতিহাস জানতে হবে।

‘পদক্ষেপ বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি কবি বাদল চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান কবি শ্যামসুন্দর সিকদার, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জাতীয় কবিতা পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য আসলাম সানী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘পদক্ষেপ বাংলাদেশে’র জেলা সভাপতি তোফায়েল আহমদ। শুভেচ্ছা বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম সাদ্দাম হোসাইন।

আলোচনা সভায় সঞ্চালনা করেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য আসলাম সানী ‘পদক্ষেপ বাংলাদেশে’র কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা।

বিকেলে শিশু-কিশোরদের অংশগ্রহনে ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + eighteen =

আরও পড়ুন