parbattanews

মারিশ্যা দীঘিনালা সড়কে পাহাড় ধ্বসে যোগাযোগ বিচ্ছিন্ন

 

নিজেস্ব প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাথে খাগড়াছড়ির সংযোগ সড়ক মারিশ্যা দীঘিনালা সড়ক পথটি পাহাড় ধ্বসের কবলে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শুক্রবার মধ্য রাতে হালকা ধরনের বৃষ্টিপাত হলে ওই পাহাড় থেকে আবারও মাটি ধ্বসে পড়ে। শনিবার সকালে মারিশ্যা বাসকাউন্টার থেকে যথা নিয়মে খাগড়াছড়ি, চট্রগ্রাম, ঢাকার গাড়ি ছাড়লে, গাড়ি গুলি দুইটিলা আর্মি ক্যাম্প সংলগ্ন পানির হাউস এলাকায় গেলে মাটি ধ্বসের কবলে পড়া সড়কটি যাতাযাতে সম্পূর্ণ বাধারসৃষ্টি করে। গাড়িতে থাকা যাত্রীরা কেউ কেউ পায়ে হেঁটে রাস্তা পাড় হয়ে দীঘিনালা থেকে ফোন করে মোটরসাইকেল এনে অতিরিক্ত টাকার বিনিময়ে দীঘিনালা পৌঁছেন।

জানা যায়, গত কয়েকদিনের টানা বর্ষণে পাহাড়ের মাটি নরম হয়ে গেলে উপজেলা সদর থেকে প্রায় ২০ কিমি দুরত্বে দুই টিলা আর্মি ক্যাম্প সংলগ্ন পানির হাউস এলাকায় এ পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। পাহাড় থেকে এর মধ্যে তিনবার মাটি ধ্বসে পড়ে। শুক্রবার মধ্য রাতে হালকা ধরনের বৃষ্টিপাত হলে ওই পাহাড় থেকে আবারও মাটি ধ্বসে পড়ে।

এব্যাপারে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি দিলিপ কুমার দাশ বলেন, আমরা প্রতিদিনের ন্যায় সিডিউল মোতাবেক যাত্রীসহ মারিশ্যা থেকে গাড়ি ছাড়ি। পাহাড় ধ্বসের ঘটনা আমাদের জানা ছিলনা। ঘটনাটি জানতে পেরে যথাযথ কতৃপক্ষকে বিষয়টি অবহিত করি। এরই মধ্যে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ সড়ক থেকে মাটি সরানোর কাজ শুরু করে দিয়েছে।

উল্লেখ্য,  রাঙামাটির বাঘাইছড়ি বাসীর  একমাত্র যোগাযোগ সড়ক পথটি পাহাড়ের পাদদেশ দিয়ে নিরাপত্তাবাহিনীর ইঞ্জিনিয়ার সেকশান ২০০০ সালে নির্মাণ করে। সড়কটি নির্মাণ হওয়ার পর থেকে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগকে হস্তান্তর করা হয়।

 

Exit mobile version